Create Event
Search results for:
No result found! Try with different keywords!
Advertisement
  -

সন্ত্রাসী ভারতের - ব্ল্যাক মেইলিং অস্ত্র।

Dec 15, 2020 - Dec 16, 2020

সন্ত্রাসী ভারতের - ব্ল্যাক মেইলিং অস্ত্র।

Time Tue Dec 15 2020 at 09:00 pm to Wed Dec 16 2020 at 07:00 pm

(add to calendar)

Bangladesh Awami League, 23, Bangabandhu Avenue, 1000 Dhaka, Dhaka Division, Bangladesh, Mymensingh, Bangladesh

Advertisement

সন্ত্রাসী ভারতের - ব্ল্যাক মেইলিং অস্ত্র।, 15 December সন্ত্রাসী ভারতের - ব্ল্যাক মেইলিং অস্ত্র।
সন্ত্রাসী ভারতের রাজনীতিক, সংস্কৃতি কর্মী এবং বুদ্ধিজীবীগণ বাংলাদেশীদের মুক্তমন এবং অন্য কিছুর প্রতি অতি আগ্রহের কথা জানেন।
তারা এও জানেন যে, দেশ দখলের জন্য এখন আর তরবারি দিয়ে যুদ্ধ করা লাগে না ।
তাঁদের কৌশল হলো বাংলাদেশের মানুষের মুক্তমন আর অতি আগ্রহ এই দুই বৈশিষ্টকে কাজে লাগিয়ে, মনের জগতটাকে দখল করে সাংস্কৃতিক, অর্থনৈতিক এবং রাজনৈতিক আগ্রাসনে সাফল্য অর্জন করা।
ভারতীয় সিরিয়ালগুলো ইতোমধ্যেই বাংলাদেশের মানুষের মগজ ধোলাই কাজে বেশ দক্ষতার পরিচয় দিয়েছে। যার ফলে, ফিলিস্তিনিদের মতো ইসারেলীদের দ্বারা তৈরি কাঁটাতারের বেড়ার মধ্যে আটকা পরে গুলি খেয়ে মরার মত, একই ভাবে বাংলাদেশীদের সীমান্তে কাঁটাতারের বেড়ার মধ্যে আটকিয়ে যখন-তখন গুলি করে মারলেও, ফারাক্কা, তিপাইমুখ দিয়ে চির সবুজ বাংলাদেশকে মরুভূমিতে পরিনত করলেও, আন্তর্জাতিক নদী তিস্তার পানি বণ্টন না করলেও, ভিতর এবং বাহির সর্ব দিক দিয়ে বাংলাদেশকে দখল- নিয়ন্ত্রন করলেও আমরা ভারতের আগ্রাসনের বিরুদ্ধে কোমর সোজা করে দাড়াতে পারিনা।

এছাড়াও রয়েছে স্বাধীনতা যুদ্ধে সহায়তা করার এক স্থায়ী “ব্ল্যাক মেইলিং” অস্ত্র। যদিও ভারতীয় মিত্র বাহিনীর পক্ষ থেকে মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী মেজর জেনারেল জে এফ আর জ্যাকব সহ অনেকেই স্বীকার করেছেন যে, স্বাধীনতা যুদ্ধে জয়ী হতে ভারতের সেনা বাহিনীর তুলনায় বাংলাদেশের মুক্তিযোদ্ধা এবং বেঙ্গল রেজিমেন্টের অবদানই বেশী। তারাই জয়ের জন্য আসল কাজটি করেছেন এবং তাদের বীরত্বের জন্যই জাতি স্বাধীনতা লাভ করেছে।

তবুও ভারতীয় রাজনৈতিক নেতৃত্ব এবং বাংলাদেশে তাঁদের আঞ্চলিক এজেন্টগন শুধু ভারতকেই আমাদের মুক্তকারী, ভাগ্য বিধাতা বলে মনে করে এবং প্রচারও করে। তাঁদের প্রচারের কারণে আমাদের অধিকাংশই আজ মগজ ধোলাইয়ের শিকার।

শুধু তাই নয়, ভারতীয় সংস্কৃতি আজ ধ্বংসের মুখে ঠেলে দিয়েছে আমাদের অনেক মেধাবীদেরকেও। এরা নিজস্ব আইডিয়ার স্ফুরণ ঘটানোর পরিবর্তে আজ ভারতীয় সংস্কৃতি অনুকরণেই বেশি আগ্রহী।

সত্যি আমরা আত্ন বিধ্বংসী এক অদ্ভুত জাতি। সীমান্ত দিয়ে ফেনসিডিল, ইয়াবা সহ বিভিন্ন মাদক দ্রব্যের আগ্রাসনে যুব সমাজ শেষ হবার দ্বারপ্রান্তে উপনীত হবার পর এবার ঐ দেশের টিভি সিরিয়ালের আগ্রাসনে রীতিমতো মগজ ধোলাই হতে চলেছে এই জাতির।



Event Photos
Nearby Hotels Bangladesh Awami League, 23, Bangabandhu Avenue, 1000 Dhaka, Dhaka Division, Bangladesh, Mymensingh, Bangladesh
Report a problem ?

Event Information

Date & Time

Tue Dec 15 2020 at 09:00 pm to Wed Dec 16 2020 at 07:00 pm
Add to Calendar

Location

Bangladesh Awami League, 23, Bangabandhu Avenue, 1000 Dhaka, Dhaka Division, Bangladesh, Mymensingh, Bangladesh

Advertisement
Discover more events
Advertisement
Make Your Events Easy to Discover

Create an online presence of your events and make them easy to discover & share with the relevant audience.

Create Events